গ্রাফিক্স ডিজাইন কেন সবার জানা জরুরী? অল্প কথায় জেনে নিন

Graphics Design
Graphics Design-গ্রাফিক্স ডিজাইন

সাবার আগে জানতে হবে গ্রাফিক্স ডিজাইন কি? গ্রাফিক্স ডিজাইন হচ্ছে এমন একটি শিল্প যেখানে আর্ট ও প্রযুক্তির সমন্বয়ে দৃশ্যমান নকশা বা ছবি তৈরি করা হয়।

বর্তমান তথ্য প্রযুক্তির যুগে টিকে থাকতে হলে সময়ের সাথে সাথে আপডেট থাকার বিকল্প নাই। চাকরির ক্ষেত্রে বলেন আর ব্যবসায়ীক ক্ষেত্রে বলেন Microsoft Office Program সবার জানা জরুরী যা আমরা সবাই জানি। কিন্তু যুগের সাথে আপডেট হয়ে যে এখন গ্রাফিক্স ডিজাইন ও সবার জানা জরুরী আমরা জানি কি?

তাহলে জেনে নিন কেন গ্রাফিক্স ডিজাইন সবার জানা জরুরী এবং কি কি কাজে প্রয়োজন? সাধারণত লোগো ডিজাইন, পোস্টার, ব্যানার, বিজনেস কার্ড, প্যাকেজিং,  ফ্লায়ার, ইউআই, শপিং ব্যাগ, বইয়ের কাভার, ম্যাগাজিন, টি-শার্ট, ছবি এডিটিং, পত্রিকা ডিজাইন ইত্যাদি সবকিছু গ্রাফিক্স ডিজাইনের অন্তুর্ভুক্ত। এছাড়াও ভিডিও এডিটিং, এনিমেশন  এবং ওয়েব ডিজাইনের কাজ যারা করেন তাদেরও গ্রাফিক্স ডিজাইন এর প্রয়োজন হয়।

উপরোল্লিখিত সব কিছুর সাথেই আমরা কোনো না কোনো ভাবে জড়িত। যেমন: ব্যবসায়ীক প্রচার, রাজ‌নৈ‌তিক প্রচার, বিজ্ঞাপন এবং ব্র্যা‌ন্ডিং ইত্যা‌দি সব কিছু কিন্তু গ্রা‌ফিক্স ডিজাইন এর মাধ্য‌মেই কর‌তে হয়। তাই গ্রাফিক্স ডিজাইন সবার জানা/শেখা জরুরী বলে আমি মনে করি।

ধন্যবাদ